বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বাজারে এলো ‘গুগল পিক্সেল ওয়াচ’

বাজারে এলো ‘গুগল পিক্সেল ওয়াচ’

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক :
অবশেষে সব জল্পনা কল্পনা শেষে টেক জায়ান্ট কোম্পানি গুগল বাজারে এনেছে তাদের অত্যাধুনিক পণ্য গুগল পিক্সেল ওয়াচ।

বৃহস্পতিবার(৬ অক্টোবর) রাতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পণ্য উন্মোচন অনুষ্ঠানে পিক্সেল স্মার্টঘড়ি দেখিয়েছে প্রতিষ্ঠানটি। এই পিক্সেল ওয়াচ হলো গুগল ব্র্যান্ডিংয়ের প্রথম স্মার্টওয়াচ। গোলাকৃতির ডোম ডিজাইনের নতুন এই স্মার্টওয়াচটি এলটিই এবং ওয়াইফাই দুটি অপশনে পাওয়া যাবে।

গুগল পিক্সেল ওয়াচের ওয়াইফাই মডেলের দাম ধরা করা হয়েছে ৩৪৯ ডলার ( প্রায় ৩৬,১২৪ টাকা) এবং ফোরজি এলটিই মডেলের দাম ৩৯৯ ডলার ( প্রায় ৪১,৩০০ টাকা )। নতুন এই ঘড়িটি ব্ল্যাক, সিলভার এবং গোল্ড এই তিনটি স্ট্র্যাপ অপশনে এসেছে। তবে ব্যবহারকারী চাইলে লেমনগ্রাস, অলিভ, রেড, গ্রে এবং গ্রিন কালারেও এটি পাবেন।

গুগল পিক্সেল ওয়াচ ১.৬ ইঞ্চি গোলাকার ডিসপ্লে। ওয়্যার ওএস চালিত ঘড়িটিতে থাকছে গুগলের নিজস্ব অ্যাসিস্ট্যান্ট, ম্যাপ, ওয়ালেট এবং প্লে স্টোর। গুগল জানিয়েছে  গ্যালাক্সি স্মার্টওয়াচের মতো গুগল পিক্সেল ওয়াচে রয়েছে একটি বিশেষ টেকনোলজি, যার মাধ্যমে ব্যবহারকারী ঘড়িটির উপর ট্যাপ করে অ্যাপ চালু করতে পারবেন এবং এই অ্যাপের মাধ্যমে ঘড়িটির বিভিন্ন মেনু কাস্টমাইজ করা যাবে।

গুগল পিক্সেল ওয়াচের সবচেয়ে উল্লেখযোগ্য দিক হলো এর ফিটনেস এবং হেলথ ফিচার। এতে রয়েছে হার্ট রেট মনিটর, স্লিপ ট্র্যাকার এবং অ্যাক্টিভ জোন মিনিটস। সেই সঙ্গে ঘড়িটি একাধিক ওয়ার্কআউট এবং স্পোর্টস মোড সাপোর্ট করবে। ঘড়িটিতে বিল্ট-ইন জিপিএস রয়েছে, যার মাধ্যমে ফোন ছাড়াই হাতে ঘড়িটি থেকে বাইরের অ্যাক্টিভিটি ট্র্যাক করা সম্ভব।

গুগল জানিয়েছে ২৯৪ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির  স্মার্টওয়াচটি একবার চার্জে পুরোদিন পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। তাছাড়া ঘড়ি থেকে ফোন কল করার জন্য এতে রয়েছে ইন্টিগ্রেটেড মাইক এবং স্পিকার। সেইসঙ্গে ঘড়িটিতে একাধিক ওয়াচফেস, গরিলা গ্লাস ৫, মোবাইল নোটিফিকেশন রয়েছে।  সর্বোপরি জল থেকে সুরক্ষা দেয়ার জন্য ঘড়িটি 5 ATM রেটিং প্রাপ্ত। যার মানে হলো সর্বোচ্চ ৫০মিটার পানির সমান পরিমাণ প্রেসার নিতে পারবে এটি।

বৃহস্পতিবার থেকেই গুগল পিক্সেল ওয়াচের প্রি-অর্ডার নেয়া শুরু করেছে গুগল।

 

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech